অলিদ-হাসান-আকাশের-সফলতার-গল্প

অলিদ হাসান আকাশের সফলতার গল্প

অলিদ হাসান আকাশের সফলতার গল্প

আমাদের শিক্ষার্থীদের সফলতার গল্প

আমাদের শিক্ষার্থীদের সফলতার গল্প যেখানে আমরা তুলে ধরতে চাই এ্যালামনাই এবং ডিপ্লোমারত শিক্ষার্থীদের সফলতার গল্প।

অলিদ হাসান আকাশ বলেন তিনি কিছু তে ভয় পান না । কারন তার এক পেছনে তার এক্সট্রা কারিকুলার এক্টিভিটি এবং নলেজ বাড়ানোর জন্য সে অনেক সময় দিয়েছে তাছাড়া ইন্ডাস্ট্রিতে অনেক বছর ধরে কানেকটেড আছেন এবং তার শিক্ষকরা ছাত্র জীবন থেকেই তাকে সার্পোট দিয়ে আসছে। এই কারণেই তার মূলত ভয় লাগে না ।

তাছাড়া তার বাবা মা কখোনো তাকে পড়ালেখার সিদ্ধান্ত নিতে বাধা দেয়নি বরং তাকে সব সময় সার্পোট করেছে। তার ডিপাটমের্ন্টের প্রতিটি শিক্ষক তাকে সার্পোট দিয়েছেন, গাইট করেছেন এবং মেনটারিং করে এসেছে।

YouTube player

 

তিনি বলেন, ঠিক এক বছর আগে হাকিম স্যার তাকে জিজ্ঞাসা করলেন  কি কি করে এবং তার এ মাসে কত টাকা ইনকাম করেছে। পরবর্তীতে হাকিম স্যার বললেন এখন চাকরি কর ঠিক আছে এটাই যেন সারা জীবন না করতে হয়, চাকরী যেন দিতে পারো ।

ইন্টনর্শীপেরি  অভিজ্ঞতা

ইন্টনর্শীপেরি  অভিজ্ঞতা  তার জন্য একটি অসাধারণ অভিজ্ঞতা । তিনি আরো বলেন, “দেখেন আমার হাতে এখানো সার্টিফিকেট আসে নাই, আমি আমার ডিপ্লোমার সার্টিফিকেট এখোনো হাতে পাই নি, কিন্তু ইন্ডাস্ট্রিতে অনেক বেশি নেটওয়ার্ক আছে এবং তার দুই বছরের অভিজ্ঞতা আছে।

তার ইন্টানর্শীপের গল্প টা এ একটু আলাদা ছিল কারন তিনি ৪র্থ সেমিষ্টার থেকেই বিভিন্ন ভলেনটিয়ার অরগানাইজেশন এবং ইন্ডাস্ট্রিতে কাজ করতেন ।  এর মাধ্যমেই তার অনেক নেটওয়ার্ক তৈরি হয় এবং অনেক গুলো কোম্পানির সাথে কাজ করার সুযোগ হয়।

তিনি বার বার এক্সট্রা কারিকুলার এক্টিভিটির কথা বলেছেন কারণ এক্সট্রা কারিকুলার এক্টিভিটি  তাদের এক্সপেরিয়েন্স নেটওয়ার্কিং সব কিছুতেই সহযোগীতা করেছে ইন্ডাস্ট্রিতে যে বিষয় নিতে কাজ করার ইচ্ছা সে রিলেটেড ইন্ডাস্ট্রিতে একজন মেনটর খুজে বের করা যারা আসলে সব কিছুতেই সব কাজেই সহযোগীতা করতে পারবে ।

তিনি আরো বলেন কারিকুলার এক্টিভিটির সাথে সাথে বইয়ের পড়াশুনার দরকার আছে । তিনি উদাহরণ দিয়ে বলেন রেজাল্ট হচ্ছে  কার্ড আর হচ্ছে আমাদের স্কিল তাই জীবনে সফল হতে গেলে দুইটির ই প্রয়োজন আছে ।

ড্যাফোডিল পলিটেকনিক

তিনি মনে করেন ড্যাফোডিল পলিটেকনিক অন্য সব পলিটেকনিকের চেয়ে উন্নতমানের কারন যেহেতু ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষায় হাতে কলমে শেখানো হয় তাই শিক্ষকরা শুধুমাত্র বই না বরং তার বইরে গিয়ে বেশি বেশি প্রাকটিক্যাল করান। তাছাড়া ড্যাফোডিল পলিটেকনিকের এক্সট্রা কারিকুলার একটিভিটির জন্য বিভিন্ন ক্লাব আছে এবং শিক্ষার্থীরা বিভিন্ন ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল কম্পিটিশন, কার্নিভেলে অংশ গ্রহন করার সুযোগ পায়।

অলিদ হাসান আকাশের

এ্যালামনাই,ড্যাফোডিল পলিটেকনিক 

বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট

Comments are closed.