4NXx9710
মানুষ তার স্বপ্নের সমান বড় হয়
March 6, 2019
2
Selection for the 4th Batch of F&B Production and Entrepreneurship development program
October 10, 2019

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রলায়ের, অর্থ বিভাগ কর্তৃক বাস্তবায়ধীন স্কিল ফর এমপ্লয়মেন্ট ইনভেসমেন্ট  (সেইপ) এর আওতায় বাংলাদেশ উইমেন চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (বিডব্লিউসিসিআই) এর তত্বাবধায়নে এবং বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট ইন্সটিটিউট (বিএসডিআই) নারীদেও উদ্যোক্তা তৈরি ও উন্নয়নের লক্ষে ৩ মাস মেয়াদী ’ ফুড এন্ড বেভারেজ প্রোডাকশন এন্ড এন্টারপ্রেনারশিপ ডেভেলপমেন্ট’ কোর্সটি পরিচালনা করে আসছে। গত ২৩ শে জুন সেইপ প্রকল্পের অন্যতম সহযোগী প্রতিষ্ঠান এশিয়ান  ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ প্রশিক্ষন চলাকালীন সময়ে সরজমিনে বিএডিআই পরিদর্শন করেন। তিনি বিএডিআই এর ২৫ জন মহিলা প্রশিক্ষনাথীর সঙ্গে কথা বলে সন্তোস প্রকাশ করেন এবং প্রশিক্ষণার্থীদেও জন্য তৎক্ষণাৎ কুলিনারি স্কিলস প্রতিযোগিতার আমন্ত্রন জানান তার কার্যলয়ে। গত ৩০ শে জুন এডিবি এ ঢাকাস্থ কার্যালয়ে সেই প্রতিযোগীতার আয়োজন করা হয়।  যেখানে বিএসডিআই এর ২৫ জন মহিলা প্রশিক্ষনার্থী ৫টি দলে বিভক্ত হয়ে , বিভিন্ন সাধের ৫ টি স্বাস্থ্যকর  খাবার তৈরি ও পরিবেশন করে। উক্ত অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ ও এডিবির সকল কর্মকর্তাগন খাবার গহন করেন এবং বিভিন্ন ক্যাটাগরিতে তাদের তৈরিকৃত খাবার মূল্যায়ন করেন। মূল্যায়ন শেষে অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষনা করেন। এছাড়াও  এডিবি, ২৫ জন প্রশিক্ষনার্থীর কাছ থেকে  ব্যাবসায়িক  পরিকল্পনা সংগ্রহ সহ ঋণ প্রাপ্তির আবেদন গ্রহন কওে এবং আশাস্ত করে যে অতি সত্তর তাদেন ব্যাবসান জন্য ঋণ প্রদানের ব্যবস্থা গ্রহন করবে। বাংলাদেশের নারীদের জন্য, সত্যিই এটি একটি অনন্য সুযোগ সৃষ্টি হতে যাচ্ছে। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনাব, মোঃ জালাল আহমেদ, ইপিডি (এডিশনাল সেক্রেটারি), সেইপ প্রজেক্ট, অর্থ মন্ত্রনালয়, জনাব, মোঃ ফজলুল বারী, ডিইপিডি, সেইপ প্রজেক্ট, জনাব, দিলরুবা শাহীনা, এইপিডি সেইপ প্রজেক্ট, জনাব, পিযূস কান্তি দত্ত, প্রজেক্ট কোঅর্ডিনেটর, বিডব্লিউসিসিআই এবং জনাব, কে এম হাসান রিপন, এক্রিকিউটিভ ডিরেক্টর, বিএসডিআই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

তিনি বিএডিআই এর ২৫ জন মহিলা প্রশিক্ষনাথীর সঙ্গে কথা বলে সন্তোস প্রকাশ করেন এবং প্রশিক্ষণার্থীদেও জন্য তৎক্ষণাৎ কুলিনারি স্কিলস প্রতিযোগিতার আমন্ত্রন জানান তার কার্যলয়ে। গত ৩০ শে জুন এডিবি এ ঢাকাস্থ কার্যালয়ে সেই প্রতিযোগীতার আয়োজন করা হয়।  যেখানে বিএসডিআই এর ২৫ জন মহিলা প্রশিক্ষনার্থী ৫টি দলে বিভক্ত হয়ে , বিভিন্ন সাধের ৫ টি স্বাস্থ্যকর  খাবার তৈরি ও পরিবেশন করে। উক্ত অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ ও এডিবির সকল কর্মকর্তাগন খাবার গহন করেন এবং বিভিন্ন ক্যাটাগরিতে তাদের তৈরিকৃত খাবার মূল্যায়ন করেন। মূল্যায়ন শেষে অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষনা করেন। এছাড়াও  এডিবি, ২৫ জন প্রশিক্ষনার্থীর কাছ থেকে  ব্যাবসায়িক  পরিকল্পনা সংগ্রহ সহ ঋণ প্রাপ্তির আবেদন গ্রহন কওে এবং আশাস্ত করে যে অতি সত্তর তাদেন ব্যাবসান জন্য ঋণ প্রদানের ব্যবস্থা গ্রহন করবে। বাংলাদেশের নারীদের জন্য, সত্যিই এটি একটি অনন্য সুযোগ সৃষ্টি হতে যাচ্ছে। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনাব, মোঃ জালাল আহমেদ, ইপিডি (এডিশনাল সেক্রেটারি), সেইপ প্রজেক্ট, অর্থ মন্ত্রনালয়, জনাব, মোঃ ফজলুল বারী, ডিইপিডি, সেইপ প্রজেক্ট, জনাব, দিলরুবা শাহীনা, এইপিডি সেইপ প্রজেক্ট, জনাব, পিযূস কান্তি দত্ত, প্রজেক্ট কোঅর্ডিনেটর, বিডব্লিউসিসিআই এবং জনাব, কে এম হাসান রিপন, এক্রিকিউটিভ ডিরেক্টর, বিএসডিআই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

গত ২৩ শে জুন সেইপ প্রকল্পের অন্যতম সহযোগী প্রতিষ্ঠান এশিয়ান  ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ প্রশিক্ষন চলাকালীন সময়ে সরজমিনে বিএডিআই পরিদর্শন করেন। তিনি বিএডিআই এর ২৫ জন মহিলা প্রশিক্ষনাথীর সঙ্গে কথা বলে সন্তোস প্রকাশ করেন এবং প্রশিক্ষণার্থীদেও জন্য তৎক্ষণাৎ কুলিনারি স্কিলস প্রতিযোগিতার আমন্ত্রন জানান তার কার্যলয়ে। গত ৩০ শে জুন এডিবি এ ঢাকাস্থ কার্যালয়ে সেই প্রতিযোগীতার আয়োজন করা হয়।  যেখানে বিএসডিআই এর ২৫ জন মহিলা প্রশিক্ষনার্থী ৫টি দলে বিভক্ত হয়ে , বিভিন্ন সাধের ৫ টি স্বাস্থ্যকর  খাবার তৈরি ও পরিবেশন করে। উক্ত অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ ও এডিবির সকল কর্মকর্তাগন খাবার গহন করেন এবং বিভিন্ন ক্যাটাগরিতে তাদের তৈরিকৃত খাবার মূল্যায়ন করেন। মূল্যায়ন শেষে অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষনা করেন। এছাড়াও  এডিবি, ২৫ জন প্রশিক্ষনার্থীর কাছ থেকে  ব্যাবসায়িক  পরিকল্পনা সংগ্রহ সহ ঋণ প্রাপ্তির আবেদন গ্রহন কওে এবং আশাস্ত করে যে অতি সত্তর তাদেন ব্যাবসান জন্য ঋণ প্রদানের ব্যবস্থা গ্রহন করবে। বাংলাদেশের নারীদের জন্য, সত্যিই এটি একটি অনন্য সুযোগ সৃষ্টি হতে যাচ্ছে। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনাব, মোঃ জালাল আহমেদ, ইপিডি (এডিশনাল সেক্রেটারি), সেইপ প্রজেক্ট, অর্থ মন্ত্রনালয়, জনাব, মোঃ ফজলুল বারী, ডিইপিডি, সেইপ প্রজেক্ট, জনাব, দিলরুবা শাহীনা, এইপিডি সেইপ প্রজেক্ট, জনাব, পিযূস কান্তি দত্ত, প্রজেক্ট কোঅর্ডিনেটর, বিডব্লিউসিসিআই এবং জনাব, কে এম হাসান রিপন, এক্রিকিউটিভ ডিরেক্টর, বিএসডিআই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *